মেনু নির্বাচন করুন

সমাজসেবা বিষয়ক
  1. কচুয়া উপজেলা সমাজ সেবা অফিস হিসাবে দায়িত্বে আছেন আকতার উদ্দিন
  2. নাম: জনাবা মাফিয়া আক্তার, পদবী: ৪নং পালাখাল মডেল ইউনিয়ন সমাজ কর্মী
  3. মোবাইলঃ ০১৯৯২১৪০৬৮৮

 

সমাজসেবা বিষয়ক ইউনিয়ন সমাজসেবা অফিসের কর্মরত ইউনিয়ন মাঠ কমীর মাধ্যমে সমাজসেবা বিষয়ক নিম্ন বর্নিত কাজ সমূহ বাস্তবায়ন করা হয়।

 

১. বয়স্কভাতা প্রদান কার্যক্রম পরিচালনা করা ।

 

২. বিধবা / স্বামী পরিত্যাক্তা ভাতা প্রদান কার্যক্রম পরিচালনা করা ।

 

৩. অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা প্রদান কার্যক্রম পরিচালনা করা ।

 

১. বয়স্কভাতা প্রদান কার্যক্রম পরিচালনা করা : নতুন বয়স্কভাতা সরকার কর্তৃক প্রদান করা হলে সেই গুলো ইউনিয়ন বয়স্কভাতা প্রদান কমিটি কর্তৃক নাম বাছাই করে চুড়ান্ত তালিকা প্রনয়ণ করার পর উপজেলা সমাজ সেবা অফিসে দাখিল করা হলে সেই গুলির প্রত্যেকটি আবেদন পুরন , ব্যাংক হিসাব খোলা , ভাতা বহি তৈরী করার পর বই গুলো যথারীতি প্রাপকের হাতে তুলে দেয়ার দায়িত্ব পালন করেন একজন ইউনিয়ন সমাজ কর্মী।

 

২. বিধবা / স্বামী পরিত্যাক্তা ভাতা প্রদান কার্যক্রম পরিচালনা করা : উুপরুক্ত বয়স্কভাতা কার্যক্রম যে ভাবে পরিচালনা করতে হয় ঠিক তেমনি ভাবে এই বিধবা / স্বামী পরিত্যাক্তা ভাতা প্রদান কার্যক্রম  ও তিনি পরিচালনা করে থাকেন।

 

 

৩. অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা প্রদান কার্যক্রম পরিচালনা করা : উপরুক্ত পদ্ধতীতেই এই কার্যক্রমটি ও তিনি পরিচালনা করে থাকেন।

 

৪. সময় সময় উপরুক্ত তিনটি ভাতা প্রাপকদের মধ্য থেকে কেউ কেউ মৃত্যু বরন করলে নিয়মানুযায়ী তার স্থলবর্তী একজন ইউপি কমিটি কর্তৃক বাছাই করার পর উপরুক্ত পদ্ধতীতেই তিনি ভাতা বহি বিতরন কার্যক্রম পরিচালনা করে থাকেন।

 

৫. ব্যাংক থেকে টাকা প্রদান করার সময় সর্বক্ষন তিনি সকলের টাকা সঠিক ভাতা প্রাপকের নিকট টাকা প্রদানের বিষয়টি ও উপস্থিত থেকে নিশ্চিত করেন।

 

৬. তাছাড়া ও সময় সময় ইউনিয়ন পরিষদের সাথে যোগাযোগ রক্ষা করেন এবং সরকারী অন্যান্য কাজ ও করে থাকেন।৭. প্রতিবন্ধী সনাক্তকরন কাজটি ও তিনি করে থাকেন। এই কাজটি তিনি সরেজমিনে উপস্থিত থেকে করে থাকেন।

 

ছবি